ঘোষণা করা হলো জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের নাম

356

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০’-এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তিনটি বিভাগে প্রতিযোগিতায় সারা দেশ থেকে চিত্রাঙ্কনে সাড়ে ৮০০ এবং রচনায় ৩০০ প্রতিযোগী অংশ নেয়। আজ শনিবার দুপুরে ফলাফল ঘোষণা করা হয়। সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্যসচিব হালিম আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। হালিম আজাদ জানান, প্রতিযোগিতায় প্রতিটি বিভাগে প্রথম স্থান অধিকারীদের ‘ত্বকী পদক’ দেওয়া হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের বিশেষ ক্রেস্ট, বই ও সনদ এবং সেরা ১০ প্রতিযোগীকে ক্রেস্ট, বই ও সনদ দেওয়া হবে। উভয় বিষয়ের প্রতিটি বিভাগের সেরা ১০ জনের ছবি ও লেখা নিয়ে প্রকাশিত হবে একটি সুশোভিত স্মারকগ্রন্থ ‘ত্বকী’।

প্রতিযোগিতায় ক বিভাগে ‘ঘরে থাকি সুস্থ থাকি’ বিষয়ে রচনায় প্রথম হয়ে ত্বকী পদক পেয়েছে আরণ্যক পাল (রংপুর)। দ্বিতীয় হয়েছে মিনহাজ আবেদীন (ঢাকা) ও তৃতীয় হয়েছে দেবশ্রিতা পাল (নারায়ণগঞ্জ)। সেরা দশের বাকিরা হলো মীর ফারদীন রহমান (ঢাকা), মাহমুদুল আমিন (চাঁদপুর), শাফিন ইতমাম (ঢাকা), আনিশা সান্তনি (নারায়ণগঞ্জ), ফারবিন ফাইজা (ঝিনাইদহ), রিয়াদুল ইসলাম (চট্টগ্রাম) ও অধরা বনিক (বরিশাল)।

খ বিভাগে ‘করোনাকালের দিনগুলি’ শিরোনামে রচনায় প্রথম হয়ে ত্বকী পদক পেয়েছে অয়ন চক্রবর্তী (বরিশাল)। দ্বিতীয় হয়েছে ফারিহা আফরিন (ঢাকা) ও তৃতীয় মৈত্রী অরুন্ধতী (খুলনা)। সেরা দশের বাকিরা হলো মুবাশ্বিরা সানজিদা (পঞ্চগড়), জান্নাতুল তাবাসসুম (ঢাকা), রাইমা রাইয়ান (লালমনিরহাট), খাদিজাতুল কোবরা (রংপুর), সামিয়া হোসেন (রাজশাহী), মোহাম্মদ তাজরিয়ান চৌধুরী (চট্টগ্রাম) ও নুসরাত জাহান (ঢাকা)।

গ বিভাগে ‘ত্বকীকে নিয়ে রচনা’ শিরোনামে প্রতিযোগিতায় প্রথম হয়ে ত্বকী পদক পেয়েছ শোয়েব হাসনাত (যশোর)। দ্বিতীয় হয়েছে উম্মে জুবাইদা (ঢাকা) ও তৃতীয় সুহৃদ সাদিক (কুষ্টিয়া)। সেরা দশের বাকিরা হলো জুবায়ের শাওন (বগুড়া), সাবিলা সুহাইল (ঢাকা), ফখরুল ইসলাম (ঢাকা), তাসনীম তিশা (বরিশাল), উম্মে হাবিবা (মুন্সিগঞ্জ), সৌরভ কুমার শীল (চট্টগ্রাম) ও ফাহাদ হোসেন (নারায়ণগঞ্জ)।

চিত্রাঙ্কনে ক বিভাগে প্রথম হয়ে ত্বকী পদক পেয়েছ মহামতি (নারায়ণগঞ্জ)। দ্বিতীয় হয়েছে ইরফান আহমেদ (ঢাকা) ও তৃতীয় মো. হামিম (নারায়ণগঞ্জ)। সেরা দশের বাকিরা হলো মো. সামিম (নারায়ণগঞ্জ), মানহা রহমান (ঢাকা), ওয়াফিয়া নূর (নারায়ণগঞ্জ), ইকরামুজ্জামান রাহিম (নারায়ণগঞ্জ), তাসনিয়া সিদ্দিক (ঢাকা), আওসাফ বিন ইব্রাহিম (নারায়ণগঞ্জ) ও রণবিজয় ধর (নারায়ণগঞ্জ)।

খ বিভাগে প্রথম হয়ে ত্বকী পদক পেয়েছে ফাইরুজ বারি (রংপুর)। দ্বিতীয় হয়েছে মিথিলা ভৌমিক (ঢাকা), তৃতীয় তৃয়াশা সরকার (ঢাকা)। সেরা দশের বাকিরা হলো মোস্তাফিজুর রহমান মল্লিক (নারায়ণগঞ্জ), সুয়েত আহমেদ (মুন্সিগঞ্জ), ইশমাম আহমেদ (ঢাকা), শ্রেয়সী সাহা (নারায়ণগঞ্জ), আসিফা হাসনাইন (ঢাকা), আমিনুল মোমিনীন (ঢাকা) ও অংকন সাহা (নারায়ণগঞ্জ)।

গ বিভাগে প্রথম হয়ে ত্বকী পদক পেয়েছে ঈশান দেবনাথ (নারায়ণগঞ্জ)। দ্বিতীয় হয়েছে অমর্ত্য বনিক (লালমনিরহাট), তৃতীয় মোছাদ্দিকা নওরিন (বগুড়া)। সেরা দশের বাকিরা হলো রাফিয়া আনা (রংপুর), আদ্রিতা চৌধুরী (রংপুর), নোশিন তাবাসসুম (রংপুর), সৌম্যজ্যোতি সরকার (রংপুর), ফারিনা সাইদ (নারায়ণগঞ্জ), মুনতাকা ইসলাম (ঢাকা) ও নুরুল আফতাব (নারায়ণগঞ্জ)।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন রচনায় হায়াৎ মামুদ, সফিউদ্দিন আহমদ ও ফিরোজ আহমেদ এবং চিত্রাঙ্কনে রফিকুন নবী, জাহিদ মুস্তাফা ও অশোক কর্মকার।